ভুল
- আলতাফ কবির নিলয় ২৮-০৪-২০২৪

কী ভুল করেছিলাম আমি?
কী এমন অন্যায় ছিল আমার?
খুব কম কী ভালোবেসেছিলাম তোমায়?
কী শূন্যতা ছিল আমার?
কী কী করেছি আজ বল আমায়?
হা..হা..তুমি তাও ছেড়ে দিলে আমায়
আমার কথা একটাবারও মনে করলেনা
একটাবার আগের মত কল দিয়ে জিজ্ঞাসা করলেনা- কেমন আছি আমি!
একটাবারও আগের মত করে খবর নিলেনা-
ঠিকমত খেয়েছি কিনা!
একটাবারও না একটাবারও না, হা হা একটাবারও না।
আগের মত আর রাস্তায় অপেক্ষা করে থাকি না কারোর জন্য
রাতের পর রাত কারোর সাথে কথা বলিনা
ফ্লেক্সিলোডের দোকানে আর তেমন যাওয়া পড়ে না
কিন্তু এখনো না তোমার অপেক্ষায় লাভ হবেনা জেনেও-
আগের জায়গায় এসে স্তব্ধ হয়ে দাঁড়িয়ে থাকি।
মোবাইলে কল ব্যাক করে ১ মিনিট কথা বলার মত টাকা ভরে রাখি
রাতের পর রাত তোমায় ভেবে ভেবে মগ্ন থাকি।
আগের হাসিখুসির মানুষটি এখন বদলে গেছে
এখন সে বুকে হাজারো কষ্ট নিয়ে চলাফেরা করে
আগের মত আর তেমন বাচালতা করেনা
মানুষের সাথে কথা বলে তাদেরকে আর হাসাতে পারেনা
কেন জানি তার মধ্যে থেকে সব রস হারিয়ে গেছে
শুধুই রয়েছে তোমার মায়া আর এক অলৌকিক তোমার ছায়া।
আচ্ছা তোমার কি মনে পরেনা সেই দিনগুলোর কথা?
একবারও কী আমার কাছে ফিরে আসাটা প্রয়োজন বোধ হয়না?
আমিকি সত্যিই কোনো ভুল করেছিলাম?

-২৭ই মে ২০১৯ • কটিয়াদী,কিশোগঞ্জ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।